নজরুল সঙ্গীত শিল্পী ওস্তাদ রিষু তালুকদারের শুভ জন্মদিন আজ





শেয়ার

যীশুসেন ঃ সংগীতশিল্পী রিষু তালুকদার, পিতা রাখাল তালুকদার মাতা কনিকা তালুকদার, চট্টগ্রাম জেলায় পটিয়া থানাধীন ধলঘাট ইউনিয়নের উত্তর সমুরা গ্রামে ১৯৮১ সালের ৮মে জন্মগ্রহণ করেন।
 
বড় বোন নীলিমা তালুকদারের অনুপ্রেরণায় শুরুতে সংগীত গুরু অর্ণব রায় কার্তিক ও পটিয়ায় দীপক শীলের নিকট সঙ্গীত শিক্ষা তালিম নিয়ে থাকেন।
 
পরবর্তীতে উপমহাদেশে প্রাচীনতম প্রতিষ্ঠান আর্য্য সঙ্গীত সমিতিতে পন্ডিত নির্মলেন্দু চৌধুরীর নিকট উচ্চাঙ্গ সঙ্গীত এবং শ্রীমতি জয়ন্তী লালা নিকট নজরুল সংগীতেরউপর প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ করার পর গুরুজি নির্মলেন্দু চৌধুরীর প্রতিষ্ঠিত সুরতীর্থে উচ্চাঙ্গ সঙ্গীতের উপর তালিম রত আছেন।
 
তিনি বাংলাদেশ টেলিভিশন ও বেতারে নিয়মিত তালিকাভুক্ত শিল্পী। সম্প্রতি উচ্চাঙ্গ সংগীতের উপর শাস্ত্রীয় সংগীত দীপিক প্রকাশিত করেছেন। পেয়েছেন সঙ্গীত এর উপর পুরস্কার ও সম্মাননা।জন্মদিন আসে বারে বারে মনে করাবারে– এ জীবন নিত্যই নূতন প্রতি প্রাতে আলোকিত পুলকিত দিনের মতন।
 
একজন সৎ, নিষ্ঠাবান, দরদি ও মানবতাবাদী আদর্শ মানুষ বাগীশ্বরী সঙ্গীতালয়ের অধ্যক্ষ, টিভি, বেতার শিল্পী ও গ্রন্থ লেখক, বাগীশিক কেন্দ্রীয় সংসদের সাংস্কৃতিক সম্পাদক জনপ্রিয় কণ্ঠ শিল্পী উস্তাদ রিষু তালুকদার এর আজ শুভ জন্মদিন।
 
আলোকিত হোক ভবিষ্যৎ, সুন্দর ভাবে কাটুক আগামী দিনগুলো। নিরন্তর শুভ কামনা ও শুভ জন্মদিনের শুভেচ্ছা রইল।

Uncategorizeds


শেয়ার