মুক্তিযুদ্ধের গল্প শুনলো শিক্ষার্থীরা, অশ্রুশিক্ত চোখ





শেয়ার

কাপ্তাই (রাঙ্গামাটি): কাপ্তাই তথ্য অফিসের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধার কণ্ঠে “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” শীর্ষক প্রচার কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

 

বুধবার (২৯ সেপ্টেম্বর) আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের গল্প শোনান কাপ্তাই উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাদত হোসেন চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা আবু তাহের মাসুদ। অনুষ্ঠানে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধার মুখ থেকে তাঁদের যুদ্ধ বীরত্ব ও পাক হানাদারদের হত্যার কথা শুনে উচ্চসিত হয় কাপ্তাইয়ের নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থিরা। আবার বীর মুক্তিযোদ্ধার শহিদ হওয়ার কথা শুনে তাদের চোখ হয়েছে অশ্রুসিক্ত। 

পরবর্তিতে অশ্রুসিক্ত ছাত্রছাত্রীদের মাঝে “স্বাধীন দেশে ফিরে এলেন বঙ্গবন্ধু” নামক চলচ্চিত্র প্রদর্শন করা হলে সবাই আনন্দে উদ্বেলিত হয়ে উঠে। 

 

এরপর কুইজ প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান । 

 

ওয়াগ্গা টি এস্ট্যেট লি:  এর পরিচালক খোরশেদুল আলম কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহম্মেদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়সীম বড়ুয়া, বিচারক হিসেবে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মধুসূদন দে, সহকারী তথ্য অফিসার  মোহা: হারুন,একাডেমিক সুপার ভাইজার সোশেল চাকমা, সহকারী শিক্ষক  লুবনা আহমেদ কলি,  প্রেসক্লাব সভাপতি কবির হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

 নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকশিক্ষিকাবৃন্দ ও বিপুল সংখ্যাক ছাত্রছাত্রীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন । 

 

এ ধরণের অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষক এবং ছাত্রছাত্রীগণ মুক্তিযুদ্ধ বিষয়ে অনেক জানতে পারেন বলে উপজেলা নির্বাহী অফিসার মত প্রকাশ করেন।

 

সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত অনুষ্ঠান শেষে কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

 

সব খবর


শেয়ার