আজকের সর্বশেষ


নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন ও প্রচারণা আওয়ামী লীগ থেকে ১ জনকে বহিষ্কার ও ৪ জনকে অব্যাহতি





শেয়ার

চট্টগ্রামের সন্দ্বীপে উপজেলা পরিষদ উপ- নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে
আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে আনারস প্রতীকে নির্বাচন করায় ১ জনকে দল থেকে বহিষ্কার এবং বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারনা চালানোর দায়ে ৪ জনকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

   বহিস্কৃত বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি । অব্যাহতি পেয়েছেন জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য রাজিবুল আহসান সুমন, সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আকবর, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান ও মোশারফ হোসেন লিটন।

   ২০ মে শনিবার সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সন্দ্বীপ উপজেলা পরিষদ উপ- নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রত্যক্ষভাবে প্রচার- প্রচারনায় এবং অন্যান্য নির্বাচনী কর্মকান্ডে অংশগ্রহণ করায় সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আকবর, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান ও মোশারফ হোসেন লিটনকে গঠনতন্ত্রের ৪৭(১১) উপধারা মোতাবেক এবং সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ কার্যকরী পরিষদের জরুরী সভার সর্বসম্মত সিদ্ধান্তক্রমে  পদ থেকে অব্যাহতি প্রদান করা হল।

   এর আগে গত ১৮ মে চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির এক সভায় আনারস প্রতীকে নির্বাচন করায় উত্তর জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি রফিকুল ইসলামকে সংগঠন থেকে বহিস্কার এবং কার্যকরী কমিটির সদস্য রাজিবুল আহসান সুমনকে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি হয়। তাকে সংগঠন থেকে চূড়ান্ত বহিস্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রিয় কার্যকরী কমিটির নিকট সুপারিশ করার সিন্ধান্ত হয়।

   চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের
সভাপতির এম এ সালাম বলেন, 'চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধ শক্তিশালী একটি সাংগঠনিক ইউনিট। সংগঠন বিরোধী কার্যকলাপ চালালে এখানে কাউকেও ছাড় দেয়া হবেনা। বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাহত করার লক্ষে ৭১ এর স্বাধীনতা বিরোধী চক্র এবং ৭৫ এর কুশীলবরা ষড়যন্ত্রে মেতে উঠেছে। তাদের ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।'

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি উপজেলা পরিষদের চেয়ারম্যানের মৃত্যুর পর ঘোষিত শূন্য পদে উপ- নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ মে।

রাজনীতি


শেয়ার

আরও পড়ুন