চট্টগ্রামে প্রস্তাবিত মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও যাদুঘরের স্থান প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের পরিদর্শন





শেয়ার

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম নগরীর উত্তর কাট্টলীস্থ এলাকায় প্রস্তাবিত চট্টগ্রাম মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও যাদুঘরের স্থান পরিদর্শন করছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। 

 

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় তিনি পরিদর্শনে গেলে  বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড মহানগর কমিটির নেতৃবৃন্দরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি, জেলা প্রশাসক মোহাম্মদ মোমিনুর রহমান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এডভোকেট রানা দাশগুপ্ত, বিশিষ্ট কবিও প্রাবন্ধিক আবুল মোমেন, মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাস, জেলা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা জাকির হোসেন মিজান, আকবর শাহ থানা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সলিম উল্লাহ, ডেপুটি কমান্ডার মোঃ নূর উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ ইসহাক, বীর মুক্তিযোদ্ধার সন্তান কাজী মুহাম্মদ রাজীশ ইমরান, মিজানুর রহমান সজীব, হাসান মোঃ আবু হান্নান প্রমূখ। এছাড়া সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ও যাদুঘরের মহাপরিচালক মুখ্য সচিবের সাথে ছিলেন। 

 

মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও যাদুঘরের স্থান পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, উত্তর কাট্টলীর জায়গাটি অত্যন্ত সৌন্দর্যমন্ডিত ও পছন্দের। খুব দ্রুত সময়ের মধ্যে এখানে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও যাদুঘর নির্মাণ করা গেলে এলাকাটি অরো নান্দনিক হয়ে উঠবে। এ ব্যাপারে  মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে। 

 

জাতীয়


শেয়ার