বাবরের প্রশংসা করে শেষ করা যাবে না: ইনজামাম





শেয়ার

ক্রিকেটের তিন ফরমেটেই এখন দাপুটে অবস্থান পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের। সম্প্রতি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির রাজত্ব নিজের দখলে নিয়েছেন তিনি। কোহলি সরিয়ে আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে এক নম্বরে উঠে গেছেন বাবর আজম। টি-টোয়েন্টিতেও আছেন সেরা পাঁচের মধ্যে। এ ছাড়া সাদা পোশাকের টেস্টে তার অবস্থান ষষ্ঠ। 

একের পর এক নজরকাড়া ইনিংস খেলে দ্যুতি ছড়াচ্ছেন সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে খেছেন ১২২ রানের অতিমানবীয় ইনিংস। যা টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস। জিতে নেন হন ম্যাচসেরার পুরস্কারও। 

বাবরের এমন পারফরমেন্সে রীতিমতো অভিভূত পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ও অধিনায়ক ইনজামাম উল হক। তার মতে, বাবরের মতো এত ধারাবাহিক ব্যাটসম্যান তিনি আগে কখনও দেখেননি। নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় এসব কথা বলেন ইনজামাম।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও ধারাবাহিক বাবরের ব্যাট। বাবরের ধারাবাহিকতা নিয়ে ভূয়সী প্রশংসা করেন ইনজামাম। 

তিনি বলেন, ‘পাকিস্তান দলের এমন ব্যাটিং প্রদর্শনী আমি কখনও দেখিনি। বাবরের প্রশংসা করে শেষ করা যাবে না। সে খুব সাবলীল ইনিংস খেলেছে, কখনোই তাড়াহুড়ো করতে দেখা যায়নি তাকে। বাবর যে মানের ব্যাটসম্যান তাতে সে অনেক বিশ্বরেকর্ড ভাঙবে। বাবরের মতো এমন ধারাবাহিক পারফর্ম করতে আমি কাউকে দেখিনি। তাকে নম্বর ওয়ান বলতে কারো আপত্তি থাকার কথা না।’

ক্রিকেট


শেয়ার