আজকের সর্বশেষ


মিডিয়া তে নতুন মুখ "প্রমা"





শেয়ার

আলোর পথে এক নিভৃত যাত্রী এই সময়ের আলোচিত মুখ রহিমা আক্তার প্রমা। চট্টগ্রাম মিডিয়া ও মঞ্চে সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছেন সমতালে।অনলাইন অফলাইন সহ নানান সোশ্যাল মিডিয়াতেও ভালো কাজ করে যাচ্ছেন।
চট্টগ্রাম জেলার বায়েজিদ থানার অন্তর্গত টেক্সটাইল এলাকায় এই অভিনেত্রী জন্মগ্রহন  করেন। তার গ্রামের বাড়ি হাটহাজারী। চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ইমারাতুন নেছা সিটি করপোরেশন বালিকা বিদ্যালয় হতে মাধ্যমিকের পাঠ চুকিয়ে ভর্তি হন নাসিরাবাদ সরকারি মহিলা কলেজে।সে খান থেকে এইস এস সি পাশ করে চট্টগ্রাম কলেজ হতে অনার্সে মনোবিজ্ঞান বিষয়ের উপর কৃতিত্বের সাথে পাশ করেন।বর্তমানে তিনি মিডিয়া ও মঞ্চের সাথে নিজেকে সক্রিয় ভাবে জড়িত রেখেছেন।
এছাড়া তিনি মঞ্চকে খুব ভালোবাসেন বলেই গতবছর বীজন নাট্য গোষ্ঠীর  সদস্য পদে যোগদান করেন।তার পাশাপাশি শুদ্ধ উচ্চারণ এবং সুন্দর উপস্থাপনার জন্য যুক্ত হয়েছেন মুক্তধনি আবৃত্তি সংসদের সাথে। বীজন নাট্য গোষ্ঠীর সাথে থেকে পথ নাটক শিখা চিরন্তন এ গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেন।এছাড়া মুক্তধনি আবৃত্তি সংসদ এর সাথে থাকে চট্টগ্রামের বিভিন্ন স্থানে এমনকি ঢাকা, সিলেট,ফেনী,কক্সবাজারে  
আবৃত্তি মঞ্চস্থ করেন। এছাড়া বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত আবু সুফিয়ান প্রযোজনায় নাটক " ময়না পাখি " তে বিশেষ চরিত্রে অভিনয় করেন। স্যাটেলাইট টিভি চ্যানেল বিজয় টিভিতে মাহমুদ বাবু রচিত ও পরিচালিত  "আত্মগল্প" বৈশাখী টিভিতে আতিকুর রহমান পরিচালিত " জন জীবন " এ অভিনয় করেন।
এছাড়া সম্প্রচারের অপেক্ষা আছে তার অভিনিত ভালোবাসর মূল্য,  তোমাকে হাড়াতে চাই না এবং ফিরে দেখা । বিটিভি চট্টগ্রাম কেন্দ্রে সচেতনতা মূলক বেশ কিছু নাটিকাতে অভিনয় করেছেন।  
সৃজনশীল এই নাট্য কর্মীর নাটকের হাতেখড়ি বিশিষ্ট নাট্য ব্যাক্তিত্ব আহমেদ কবীর ও মোশারফ ভূঁইয়া পলাশ এর হাত ধরে। তিনি স্বপ্ন দেখেন থিয়েটার তথা নাট্য চর্চার মধ্য দিয়ে কুসংস্কারছন্ন অন্ধকার সমাজে আলো ছড়াতে প্রগতির মুক্তবার্তা পৌঁছে দিতে চান অন্তর থেকে অন্তরে।আমরা তার উত্তোরত্তর সমৃদ্ধি সাফল্য ও দীর্ঘায়ু কামনা করি।

বিনোদন


শেয়ার