আজকের সর্বশেষ


চট্টগ্রামে সিএমপি-বিদ্যানন্দের ব্যতিক্রমী উদ্যোগ: এক টাকায় ঈদের শপিং!





শেয়ার

কেফায়েতুল্লাহ কায়সার, চট্টগ্রাম:

দ্রব্যমূল্যের বেসামাল দামে যেখানে দিশেহারা মানুষ। সেখানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশন শুরু করল এক ব্যতিক্রমী আয়োজন। এমন সুখবর শুধু মানুষকে আনন্দিতই করছেনা দিচ্ছে স্বস্তিও।
৫ এপ্রিল শুরু হলো নগরীর সদরঘাট রোডের আরএসএল টার্ফে বিগত বছরের মত এ বছরও আয়োজন করেছে অসহায় মানুষদের জন্য এই ঈদ বাজার। বিদ্যানন্দের এই ব্যতিক্রমী বাজারে পাওয়া যাচ্ছে এক টাকায় এক কেজি চাল, এক টাকায় এক ডজন ডিম। আর তিনশত টাকার এককেজি মাছ চারটাকায়, একশত আশি টাকার একলিটার সয়াবিন তেল মাত্র তিন টাকায়, শিশুদের পোষাক দুই টাকায়, একটি পাঞ্জাবি তিন টাকায়, একটি শাড়ি পাঁচ টাকায় পাওয়া যাচ্ছে।
শুক্রবার বেলা ১১টায় এক টাকার ঈদ বাজার উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়। বিদ্যানন্দের অন্যতম সদস্য মো. জামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মোস্তাফিজুর  রহমানসহ  সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সদস্যবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন সমাজের বিভিন্ন স্তরের মানুষের জন্য নানান সেবামূল কাজ করে যাচ্ছে। এভাবে অসহায় মানুষের পাশে থেকে কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য, ঈদের বাজার আয়োনজসহ তাঁদের মানবিক কাজগুলো অত্যন্ত যুগোপযোগী ও প্রশংশনীয়।
সমাজের অসহায় মানুষদের জন্য ফাউন্ডেশনের নির্দিষ্ট টোকেনের মাধ্যমে একটাকার বিনিয়ে চাল, ডাল, চিনিসহ দুই হাজার টাকার পর্যন্ত বাজার করা যাচ্ছে এই স্টল থেকে। তবে আয়োজনটি বিদ্যানন্দ শুধু একদিনের জন্য করলেও নগরীর সিআরবি শীরীষতলায় প্রতিদিন একহাজার মানুষের জন্য ইফতার আয়োজন চলছে মাসব্যাপী।
এ-সময় উপস্থিত নিম্ন আয়ের মানুষ ও ক্রেতারা জানান এ-আয়োজন একটি ব্যতিক্রমী উদ্যোগ। এতে আমরা নিজেরমত করে পণ্য কেনাকাটা করতে পারছি।

জাতীয়


শেয়ার