আজকের সর্বশেষ


চট্টগ্রামে বৈশাখী মেলায় হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ





শেয়ার

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রাম নগরীর ঐতিহাসিক লালদীঘি মাঠে আবদুল জব্বারের বলি খেলা উপলক্ষে বৈশাখী মেলায় আগত বিভিন্ন পণ্য বিক্রেতা ও দর্শর্নাথীদের মাঝে বিনামূল্যে হামদর্দের রুহ্ আফজা শরবত বিতরণ করা হয়েছে।

 

হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ্) বাংলাদেশ-এর চীফ মোতোয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকিম মোহাম্মদ ইউসুফ হারুন ভূঁইয়ার নির্দেশনায় প্রচন্ড তাপদাহ ও হিট অ্যালার্ট উপেক্ষা করে বৈশাখী মেলায় আগতদের হিটস্ট্রোক থেকে রক্ষাসহ সুস্থ ও সতেজ রাখতে হামদর্দ আন্দরকিল্লা শাখার উদ্যোগে মানুষের মাঝে রুহ্ আফজা শরবত বিতরণ করা হয়। তীব্র গরমের মধ্যে পানির পিপাসা মেঠাতে বরফ মিশ্রিত ঠান্ডা পানি, লেবুর রস ও চিনির সাথে রুহ্ আফজা দিয়ে শরবত তৈরী করে বিতরণকালে মানুষের উপচে পড়া ভীড় জমে।

 

শরবত বিতরণকালে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ্) বাংলাদেশ-এর চট্টগ্রাম উত্তর জোনের সিনিয়র জোনাল ম্যানেজার মোঃ জাকির হোসেন, আন্দরকিল্লা শাখার ভারপ্রাপ্ত জোনাল ম্যানেজার আবদুল মান্নান ও ভারপ্রাপ্ত বিআইসি  মোঃ ফখরুল ইসলামসহ প্রতিষ্ঠানের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মেলায় আগত দর্শনার্থীরা জানান, প্রচন্ড গরমের মধ্যে একটু স্বস্তি পেতে হলে রুহ্ আফজা শরবতের বিকল্প নেই। শরবতটি খুবই সুসাধু ও ঠান্ডা হওয়ায় পানির পিপাসা মিটেছে। শরবত খেয়ে দর্শনার্থীরা হামদর্দ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ্) বাংলাদেশ-এর চট্টগ্রাম উত্তর জোনের সিনিয়র জোনাল ম্যানেজার মোঃ জাকির হোসেন  জানান, ৮টি ফল ও ৮টি হার্বসের নির্যাসে তৈরী রুহ্ আফজা হিটস্ট্রোক থেকে রক্ষাসহ দেহের পানি স্বল্পতা দূর করে। দেহের ইলেকট্রোলাইটসের ভারসাম্য ফিরিয়ে আনে রুহ্ আফজা। এছাড়া হিটস্ট্রোক (গরমে মুর্ছা যাওয়া) প্রতিরোধ করে রুহ্ আফজা শরবত। 

 

চট্টগ্রাম


শেয়ার

আরও পড়ুন