আজকের সর্বশেষ


রিক্সাচালকদের মাঝে মুন ওয়েলফেয়ার এসোসিয়েশনের ফ্যান বিতরণ





শেয়ার

কেফায়েতুল্লাহ কায়সার, চট্টগ্রাম:

বিশ্ববজুড়ে মেহনতি মানুষের আন্দোলন-সংগ্রামের স্বীকৃতির দিন আজ। আজ শ্রমজীবী মানুষকে সম্মান জানানোর দিন। আজ মহান মে দিবস। দিবসটিকে স্মরণীয় করে রাখতে বিভিন্ন প্রতিষ্ঠান করে থাকে নানান আয়োজন। চট্টগ্রামের মুন ওয়েলফেয়ার এসোসিয়েশন কাজ করে মেহনতি মানুষের কল্যাণে। একই সাথে সংস্থাটি শ্রমজীবী মানুষের সন্তানদের জন্য প্রতিষ্ঠা করেছে মুন লাইট স্কুল। ১লা মে উপলক্ষে স্কুলের শিক্ষাথীর শ্রমজীবি বাবাদের নিয়ে প্রতিষ্ঠানটি আয়োজন করে সাধারণজ্ঞান প্রতিয়োগিতা। এর পর চলমান তাপদাহ থেকে পরিত্রাণ পেতে তাঁদের মাঝে বিতরণ করা হয় চার্জার ফ্যান। একই সাথে প্রচন্ড গরম থেকে কিছুটা স্বস্তি দিতে শরবত এবং পানিও বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মুন ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ফয়সাল মুন, মানব কল্যাণ ফোরামের চেয়ারম্যান লায়ন এম এ হোসাইন, সমাজ সেবক সুলতান আহমেদ, মুনলাইট স্কুলের শিক্ষিকা জাকিয়া ইয়াছমিন চৌধুরী রাহী, রিহা জান্নাত লাকী প্রমুখ।  

এ সময় সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ ফয়সাল মুন বলেন, ২০১৭ সাল থেকে আমরা মানব কল্যাণে কাজ করে যাচিছ। বছরজুড়ে থাকে আমাদের মানবিক কার্যক্রম। আত্মনির্ভরশীল হওয়ার লক্ষ্যে মহিলাদের মাঝে সেলাই মেশিন, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, আইসিটি নলেজ বাড়াতে কম্পিউটার ট্রেনিং সেন্টার, ঈদবস্ত্র, রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ সামগ্রি বিতরণসহ নানা সেবামূলক কাজ।

মুনলাইট স্কুলে বর্তমানে প্রথম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ৫০ জন শিক্ষার্থী রয়েছে। যাদের যাবতীয় শিক্ষা উপকরণ বিনামূল্যে বিতরণ করা হয়। প্রথমে নগরীর চাঁন্দগাঁও এলকায় স্কুলটি থাকলেও একবছর ধরে মুরাদপুর মোহাম্মদপুর এলাকায় স্কুলটি পরিচালিত হচ্ছে। তিনি আরো বলেন, আমরা এই সুবিধা বঞ্চিত শিশুদের নিজেদের পরিবার মনে করি। আমরা সাধ্য মত তাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন ও তাদের পরিবারকে আত্মনির্ভরশীল করেত কাজ করে যাচ্ছি।

চট্টগ্রাম


শেয়ার

আরও পড়ুন